Thursday 1 October 2009

পাংশায় চাঁদার টাকা ভাগাভাগি নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ
রাজবাড়ী সংবাদদাতা 30/09/09

এলাকায় আধিপত্য বিস্তার ও চাঁদার টাকা ভাগাভাগি নিয়ে গত সোমবার সìধ্যায় রাজবাড়ীর পাংশা উপজেলার বাগদুলি বাজারে পাংশা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে উভয় গ্রুপের প্রধানসহ আট ছাত্রনেতা আহত হয়েছেন। আহত তৌহিদুল ইসলাম বাবুকে আশঙ্কাজনক অবস্খায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে, ফরহাদ হোসেনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে, ফরিদ ও দেলোয়ারকে রাজবাড়ী সদর এবং জাহিদুল ও জনিকে পাংশা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের সময় বাজারের দু-তিনটি দোকান ভাঙচুর হয়। এ ঘটনায় বাগদুলি বাজার এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় পাংশা থানায় পৃথক দু’টি মামলা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, মৌরাট ইউপি’র আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলীর ছেলে তৌহিদুল ইসলাম গ্রুপ ও মৌরাট ইউপি আওয়ামী লীগের সেক্রেটারির ভাতিজা জাহিদুল ইসলাম সবুজ গ্রুপের মধ্যে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বাগদুলি বাজারের আধিপত্য বিস্তার ও বিভিন্ন খাত থেকে আসা চাঁদার টাকা ভাগাভাগি নিয়ে মতবিরোধ ও রেষারেষি চলে আসছিল। এ নিয়ে পাংশা থানা আওয়ামী লীগ নেতৃবৃন্দ কয়েক দফা সালিস-বিচারও করেছেন। কিন্তু তাতেও ওই দুই পক্ষ মতৈক্যে পৌঁছাতে পারেনি।
সোমবার তৌহিদুল ইসলাম মোটরসাইকেল নিয়ে বাগদুলি বাজারের মধ্য দিয়ে যাওয়ার পথে জাহিদুল ও তার ভাই জনি তাকে থামিয়ে মারধর করে। সংবাদ পেয়ে তৌহিদুল ইসলাম গ্রুপের লোকজন ঘটনাস্খলে গেলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

No comments:

Post a Comment